ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

এমবাপ্পে ভাঙছেন পিএসজির রেকর্ড, মেসি রোনালদোর

admin
এপ্রিল ১৬, ২০২৩ ৬:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের জ্বলে ওঠার রাতে শিরোপাপ্রত্যাশী লাঁসকে পাত্তাই দেয়নি পিএসজি। প্যারিসে স্বাগতিকদের জয় ৩-১ গোলে। ম্যাচের ৩১ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করেন এমবাপ্পে। বল পেয়ে প্রথম স্পর্শে ভিতিনিয়ার কাছে পাঠান এমবাপ্পে। ভিতিনিয়ার থেকে পাওয়া ফিরতি বলে নেওয়া এমবাপ্পের শট পোস্টের ভেতরের অংশে লেগে জালে জড়ায়।

দলকে এগিয়ে দেওয়া এই গোলে নতুন এক মাইলফলকও গড়েছেন পিএসজির ফরাসি তারকা। পিএসজির হয়ে লিগ ওয়ানের সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন এমবাপ্পেরই।

গতকালের এই গোলে এমবাপ্পে ছাড়িয়েছেন পিএসজির সাবেক ফরোয়ার্ড এদিনসন কাভানিকে। গতকালের আগপর্যন্ত এমবাপ্পে ও কাভানি দুজনের গোলসংখ্যা ছিল সমান, ১৩৮টি করে। মার্চের ১২ তারিখ ব্রেস্তের বিপক্ষে গোল করে কাভানিকে ছুঁয়েছিলেন এমবাপ্পে। আর গতকাল রাতে কাভানিকে ছাড়িয়ে গেলেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

পিএসজির গোল উদ্‌যাপন
পিএসজির গোল উদ্‌যাপনছবি: রয়টার্স

এর আগে মার্চে নঁতের বিপক্ষেও গোল করে এমবাপ্পে কাভানিকে অন্য একটি রেকর্ডে পেছনে ফেলেছিলেন। সেদিন এমবাপ্পে করেছিলেন সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির ২০১তম গোলটি। এর আগে ২০০ গোল করে এই তালিকায় সবার ওপরে ছিলেন কাভানিই।

২০১৭ সালে মোনাকো থেকে দ্বিতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড় হিসেবে পিএসজিতে আসেন এমবাপ্পে। এর পর থেকে পিএসজির হয়ে নিয়মিত গোল করে চলেছেন এই ফরোয়ার্ড। ছন্দ ধরে রেখে এর মধ্যে বেশ কিছু নতুন রেকর্ড গড়েছেন এমবাপ্পে।

গোল করা এবং করানো দুই জায়গাতেই নিজেকে তুলেছেন অন্য এক উচ্চতায়। পিএসজিতে শুরু থেকে নানা বিতর্কের সঙ্গী হলেও এমবাপ্পের মাঠের পারফরম্যান্সে সেসবের কোনো প্রভাব পড়েনি। এ মৌসুমে লিগ ‘আঁ’তে ২০ গোলসহ সব প্রতিযোগিতা মিলিয়ে এমবাপ্পে গোল করেছেন ৩২টি।

এমবাপ্পে যেমন পিএসজির রেকর্ড ভেঙে চলেছেন, মেসি ভাঙছেন ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড। পিএসজির জয়ে কাল একটি গোল পেয়েছেন মেসিও। এই গোলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে রোনালদোকে স্পর্শ করেছেন মেসি। দুজনের গোলই এখন ৪৯৫টি করে। এর আগে ইউরোপের ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।