ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

দায়িত্বের সঙ্গে সম্মানীও বাড়বে ইমরানের

admin
এপ্রিল ১৮, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

বর্তমানে দেশের আবহাওয়ার খবর না বলাই ভালো। কারণ সূর্যের প্রখর তাপে পুড়ছে চারপাশ। বাংলাদেশ ফুটবল ফেডারেশেনেও (বাফুফে) হঠাৎ গরমের আভাস পাওয়া যাচ্ছিল। ফুটবলের অভিবাবক সংস্থা ফিফার তাপ দাহ্য ঘিরে ধরে ছিল লাল-সবুজের ফেডারেশনে। আর্থিক নথি জালিয়াতি ও অর্থ কেলেঙ্কারির দায়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈমকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা।

এই ধাক্কা সামলাতে গিয়ে দেশের ফুটবল ফেডারেশনের মাথার ওপর থেকে সূর্য তখন কিছুটা পশ্চিমাকাশে হেলে পড়েছিল। ফিফার রুদ্র মূতি দেখে আঁচে গা পুড়ে যায় এ ওমন অবস্থা হয়েছিল বাফুফের। ঠিক এমন সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। তিনি ইমরান হোসেন তুষারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন। এরপর মিশ্রপ্রতিক্রিয়া শুরু হয় ফুটবল পাড়ায়।

তবে মঙ্গলবার (১৮ এপ্রিল) কমলাপুর স্টেডিয়ামে গণমাধ্যমের সামনে যখন ইমরান এলেন তখন সবার মধ্যে যেন স্বস্তি ফিরে এল। সেই সঙ্গে এই স্বস্তি ফুটবলপ্রেমীদের মনে ধরে রাখার কথাই জানিয়েছেন তিনি। এছাড়া তার নিয়মিত দায়িত্বের পাশাপাশি সাধারণ সম্পাদকের দায়িত্বটি অতিরিক্ত। এই দায়িত্বের জন্য তার সম্মানীও খানিকটা বৃদ্ধি পাবে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নওমি।

এদিকে ইতোমধ্যে ফুটবলপ্রেমীরা জেনে গেছে, ইমরান হোসেন তুষার ২০১৭ সাল থেকে বাফুফের প্রটোকল ম্যানেজার হিসেবে চাকরি করছিলেন। ২০১৮ সাল থেকে তিনি দায়িত্ব পালন করছিলেন বাফুফে সভাপতি সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী হিসেবে।

১৭ এপ্রিল সোমবার থেকেই বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দায়িত্ব শুরু হয়েছে ইমরানের। ৩৪ বছর বয়সি তুষার বান্দুরা হলিক্রস স্কুল থেকে মাধ্যমিক ও মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। পরে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) থেকে বিবিএ ও এমবিএ পাশ করেন। ২০১১ সাল থেকে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেছেন। এক বছর বিদেশেও (সংযুক্ত আরব আমিরাত) ছিলেন। বাফুফের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ার পর সোমবার তিনি বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন। তার চোখে মুখে ছিল আনন্দের ছাপ। তাকে দেখে মনে হয়েছে, তিনি ফুটবল নিয়ে এর আগে অনেক কাজ করেছেন। বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দায়িত্বটাও ভালোভাবে সামলে নিতে পারবেন। যোগ্য লোকের হাতেই দায়িত্ব তুলে দিয়েছেন বাফুফে সভাপতি। তাই দায়িত্বের সঙ্গে সম্মানিটাও বারবে।

এদিকে এর আগে এতদিন সাধারণ সম্পাদক হিসেবে ফুটবল ফেডারেশনের গাড়ি ব্যবহার করতেন আবু নাইম সোহাগ। গত শুক্রবার সন্ধ্যায় নিষেধাজ্ঞার পর সেই গাড়ি বাফুফে ভবনেই ছিল। পরে নির্বাহী কমিটির সভায় ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নিয়োগ পেয়েছেন ইমরান। এই নিয়োগের পরই সোহাগের গাড়ি ও একজন গাড়ি চালক ইমরানের জন্য বরাদ্দ হয়েছে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সিদ্ধান্ত হলেও সভাপতি, সিনিয়র সহসভাপতি আনুষ্ঠানিকভাবে নানা কাগজে মঙ্গলবার স্বাক্ষর করেছেন।

আবু নাইম সোহাগের কক্ষ গত তিন দিন বন্ধ থাকলেও অবশেষে খোলা হয়েছে। দশ বছর এই কক্ষ ব্যবহার করেছেন সাবেক সম্পাদক সোহাগ। সাবেক সাধারণ সম্পাদকের ব্যক্তিগত অনেক জিনিষপত্র রয়েছে এই কক্ষে, সেগুলো গোছানোর কাজ চলছে। বাফুফে ভবনে গিয়ে দেখা গেছে নতুন করে সব সাজানো গোছানো হচ্ছে। তবে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের নামফলক এখনো বসানো হয়নি। দুয়েক দিনের মধ্যে ইমরানের নামফলক বসতে পারে।
শবে-কদর ও ঈদের ছুটির পরই সাধারণ সম্পাদকের কক্ষে বসবেন ভারপ্রাপ্ত সম্পাদক। এর আগে ২০১১ সালে সোহাগ যখন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়েছিলেন, তখন শুরুর দিকে আলাদা কক্ষ পাননি তিনি। তবে কম্পিটিশন ম্যানেজারের চেয়ারে বসেই তাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলাতে হয়েছে। ইমরান এতদিন বসতেন সভাপতি কাজী সালাউদ্দিনের সামনে ছোট কক্ষে। ঈদের পর তিনি আলাদা রুমে বসবেন।

এছাড়া ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে সোমবার প্রথম দিন পার করেছেন ইমরান। ফেডারেশনের দাপ্তরিক বিভিন্ন বিষয় ধীরে ধীরে বুঝে নিচ্ছেন। এর পাশাপাশি ফুটবলাঙ্গনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে তার বহিঃপ্রকাশ ঘটেছে। বিকেলে কমলাপুর স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগের পুরস্কার প্রদান করেছেন তিনি।

নতুন দায়িত্ব পেয়ে ইমরান বলেন, সততা ও আন্তরিকতার সঙ্গে সবাইকে সাথে নিয়ে ফুটবল ফেডারেশনকে এগিয়ে নিতে চাই। ফুটবল সংশ্লিষ্ট সবার সহযোগিতা কাম্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।