ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ড নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান ঢাকা দক্ষিণ সিটির

admin
এপ্রিল ১৬, ২০২৩ ৫:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা নিয়ে ভিত্তিহীন খবর ও গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ শনিবার দক্ষিণ সিটির এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিউমার্কেটের সঙ্গে যুক্ত পদচারী–সেতুর সংযোগ বিচ্ছিন্নের কাজ করেছে সিটি করপোরেশন। এর সঙ্গে আগুন লাগার ঘটনাকে জড়াতে চাচ্ছেন কয়েকজন অসাধু ব্যক্তি ও স্বার্থান্বেষী মহল। এর ফলে গণমাধ্যমে বিভ্রান্তিকর ও অনাকাঙ্ক্ষিত সংবাদ প্রচারিত হতে দেখা গেছে।

 

দক্ষিণ সিটি বলছে, নিউমার্কেটের সঙ্গে যুক্ত পদচারী–সেতুটি গত বছরই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। বিষয়টি নিয়ে সতর্ক করে ফলক ঝুলিয়ে দেওয়া হয় ও সেতুটি বন্ধ করে দেওয়া হয়। এরপরও সেটি দিয়ে মানুষ চলাচল করছিল। এরই মধ্যে ১২ এপ্রিল মার্কেটের সঙ্গে সেতুর সংযোগ বিচ্ছিন্ন করতে ঠিকাদার নিয়োগ দেওয়া হয়। গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা থেকে ভোর সোয়া ৫টা পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন করার কাজ চলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণমাধ্যম সূত্রে জানা গেছে, ভোর ৫টা ৫০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগে। তাই দেখা যাচ্ছে আগুন লাগার আধা ঘণ্টার বেশি সময় আগে মার্কেটের সঙ্গে সেতুর সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। আগুন লাগার সঙ্গে সেতুর সংযোগ বিচ্ছিন্ন করার কোনো সম্পর্ক নেই।

 

পদচারী–সেতু থেকে আগুন লাগার স্থানের দূরত্ব ৪০০ ফুটের বেশি বলে জানিয়েছে দক্ষিণ সিটি করপোরেশন। তাদের বিজ্ঞপ্তিতে বলা হয়, সেতু বিচ্ছিন্নকরণে কোনো গ্যাস কাটার ব্যবহার করা হয়নি। হুইল এক্সকাভেটর ব্যবহার করা হয়েছিল। বিচ্ছিন্নকরণ নিরাপদে শেষ করার জন্য সেখানে সিটি করপোরেশনসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা ছিলেন। এ ছাড়া সেতুর বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করে কাজ শুরু করা হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।