ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতু দিয়ে ২০ এপ্রিল থেকে চলবে মোটরসাইকেল

admin
এপ্রিল ১৮, ২০২৩ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

পদ্মা সেতু দিয়ে আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে সরকার।
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ এপ্রিল সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে। পদ্মা সেতুর বাম পাশের সার্ভিস লেন দিয়ে মোটরসাইকেল চলবে। গতিসীমা থাকবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।
মঙ্গলবার গণভবনে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবকের মৃত্যু
মঙ্গলবার গণভবনে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবকের মৃত্যু
তিনি বলেছেন, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল যেতে পারবে না। নির্ধারিত হারে টোল প্রদান করতে হবে। যদি নিয়ম না মানা হয় তাহলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে।
পদ্মা সেতুতে হুমড়ি খেয়ে পড়ছেন বাইকাররা
এর আগে গত বছরের ২৬ জুন সকালে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। প্রথম দিনেই হুমড়ি খেয়ে পড়েন বাইকাররা। সেতু ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, প্রথমদিন দুপুর পর্যন্ত যেসব গাড়ি সেতু পার হয়েছে, তার মধ্যে ৬০ শতাংশ ছিল মোটরসাইকেল।
সেদিন রাতে দুর্ঘটনার কবলে পড়ে মারা যান মোটরসাইকেলে থাকা দুজন। সেদিনই জানানো হয়, ২৭ জুন ভোর ৬টা থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এরপর থেকে অন্য সব যানবাহন চললেও মোটরসাইকেল চলাচল বন্ধই ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।