ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে কখনো গ্রহণযোগ্য ব্যক্তি পাওয়া যাবে না: মুনতাসীর মামুন

admin
এপ্রিল ১৬, ২০২৩ ৬:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

নির্বাচন কমিশন গঠনে গ্রহণযোগ্য ব্যক্তিদের বাছাইয়ের যে দাবি বিভিন্ন মহল থেকে উঠেছে, তার সঙ্গে ভিন্নমত জানিয়েছেন অধ্যাপক মুনতাসীর মামুন। তিনি বলেছেন, বাংলাদেশে কখনো সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি পাওয়া যাবে না।

এই বক্তব্যের পক্ষে যুক্তি দিয়ে ইতিহাসের অধ্যাপক মুনতাসীর মামুন বলেছেন, ‘বঙ্গবন্ধুও সবার কাছে গ্রহণযোগ্য ছিলেন না। তাঁর মতো ব্যক্তি গ্রহণযোগ্য না হন, এখানে আমরা এসব কথা বলি এটা কল্পনার রাজ্য হয়ে যাবে।’ তাঁর মতে, কেউ নিরপেক্ষ নন। মুক্তিযুদ্ধ বিশ্বাস করে না, এমন লোক কেউ চাইবে না।

আজ রোববার নির্বাচন কমিশন গঠনে গঠিত সার্চ কমিটির সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন ঢাকা বিশ্বিবদ্যালয়ের সাবেক অধ্যাপক মুনতাসীর মামুন। তবে তিনি বৈঠক শেষ হওয়ার আগেই বের হয়ে যান।

মুনতাসীর মামুন বলেন, ‘আমি বলব, আমরা একটা অন্তর্ভুক্তিমূলক ইসি চেয়েছি। যেখানে প্রচলিত ধারা আমলাতন্ত্র, বিচার বিভাগের বাইরে গিয়ে সুশীল সমাজের ওপর জোর দিতে হবে। নারী ও সংখ্যালঘুর ওপর জোর দিতে হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।