ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় হাওরের কৃষকদের মুখে হাসি দেখতে চান।

admin
এপ্রিল ১৯, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় হাওরের কৃষকদের মুখে হাসি দেখতে চান। মাননীয় প্রধানমন্ত্রী
পানি সম্পদ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন যেন কৃষকেরা হাসিমুখে তাদের ফসল ঘরে তুলতে পারেন।
সেই লক্ষ্যে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড এ বছরের জানুয়ারি থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন হাওরের সকল কৃষকের মুখে হাসি ফোটানোর জন্য।
প্রায় ০১ লক্ষ ৬৫ হাজার ৫০ হেক্টর জমিতে ১৩ লক্ষ ৫০ হাজার মেট্রিক টন খাদ্যশস্য উৎপাদনের লক্ষ্য মাত্রা নিয়ে ২০২৩ অর্থ বছরে ১০৬৪ টি প্রকল্পে ৭৪৭.৭৭ কিলোমিটার বাঁধ মেরামত ও নির্মাণ করা হয়।
আজ হাওরবাসির জন্য অত্যন্ত আনন্দের দিন সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডেকার হাওরে শুরু হয়েছে বোরো ধান কর্তন উৎসব ২০২৩।
কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১ হাজার কম্বাইন্ড হারভেস্ট মেশিন দিয়ে ধান কর্তন উৎসব শুরু করে। উৎসবে উপস্থিত ছিলেন মাননীয় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এবং মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক নাজমুল আহসান, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) এস. এম. শহিদুল ইসলাম সহ পানি উন্নয়ন বোর্ড, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশনায় পানি সম্পদ মন্ত্রণালয় এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রম এবং প্রচেষ্টায় এবছর হাওরের কৃষকেরা হাসিমুখে তাদের ফসল ঘরে তুলতে যাচ্ছেন। আশা করি এ বছর আমাদের লক্ষ্যমাত্রা অর্জিত হবে এবং হাওরের কৃষকেরা তাদের ফসল হাসিমুখে ঘরে তুলতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।