ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রপতিকে চীনের প্রেসিডেন্টের অভিনন্দন

admin
এপ্রিল ২৪, ২০২৩ ৯:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপ্রধান মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়ে চিঠি দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। সোমবার (২৪ এপ্রিল) নবনিযুক্ত রাষ্ট্রপতিকে এ অভিনন্দনপত্র পাঠান চীনের প্রেসিডেন্ট। চিঠিতে চীনের গণপ্রজাতন্ত্রী সরকার ও তার জনগণের পক্ষ থেকে মো. সাহাবুদ্দিনকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান শি।

চিঠিতে শি জিনপিং লিখেছেন, ঐতিহ্যগতভাবে চীন ও বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ প্রতিবেশি। কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে দুই দেশ সর্বদা একে অপরকে সম্মান করেছে। একে অপরের মূল স্বার্থ সম্পর্কিত বিষয়গুলোতে সমর্থন ও সহযোগিতা করেছে, যা বন্ধুত্বপূর্ণ সহাবস্থানের উদাহরণ।

চিঠিতে চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে দেওয়া গুরুত্বের কথা তুলে ধরেন। শি বলেন, চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেয়। দুই দেশ ঐতিহ্যগত বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যৌথভাবে ‘বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ’ নির্মাণের জন্য নতুন রাষ্ট্রপতির সঙ্গে কাজ করতে প্রস্তুত। চীন-বাংলাদেশ কৌশলগত অংশীদারিত্বকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চায়, যেন দুই দেশের জনগণ উপকৃত হয়।

শি জিনপিং চিঠিতে বাংলাদেশের সমৃদ্ধি কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।