ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলের সহযোগিতা অপরিহার্য: রাষ্ট্রপতি

admin
এপ্রিল ১৬, ২০২৩ ৬:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতা অপরিহার্য বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ রোববার সন্ধ্যায় বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনারদের সঙ্গে বিদায়ী সাক্ষাতে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় নির্বাচন কমিশনারদের মধ্যে মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম ও কবিতা খানম উপস্থিত ছিলেন। এ সময় সংশ্লিষ্ট সচিবরাও সেখানে উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে রাষ্ট্রপতি বলেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতা অপরিহার্য। তাই নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগ, রাজনৈতিক দল ও জনসাধারণের সহযোগিতা নিয়ে এই কাজ সম্পন্ন করতে হবে।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম বলে উল্লেখ করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশন মুখ্য ভূমিকা পালন করে।

ভবিষ্যতে সব রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতায় নির্বাচন কমিশন সবক্ষেত্রে সব পর্যায়ে আরও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

 

সিইসি ও নির্বাচন কমিশনাররা সাক্ষাৎকালে কমিশনের নির্বাচনী কার্যক্রমসহ তাঁদের নেওয়া বিভিন্ন পদক্ষেপ ও উন্নয়ন পরিকল্পনা রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন বলে জানান রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

সাক্ষাতের সময় মুজিব বর্ষ উপলক্ষে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত একটি পরিচয়পত্র রাষ্ট্রপতি আবদুল হামিদকে প্রদান করে নির্বাচন কমিশন। এ ছাড়া গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ ও জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ আইন, ২০২১-এর অনুলিপি রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।