ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে ৩ কোটি ৭৩ লাখ টাকা টোল আদায়

admin
এপ্রিল ২২, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঈদযাত্রায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল অনুমতি দেয়ার পর গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত মোট ১২ হাজার ৪২টি মোটরসাইকেল পদ্মা সেতু পার হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে পদ্মা সেতু পাড়ি দিয়েছে আট হাজার ৮৭৩টি মোটরসাইকেল। আর জাজিরা প্রান্ত থেকে ঢাকায় ঢুকেছে তিন হাজার ১৬৯টি মোটরসাইকেল। এ ছাড়া এ সময়ের মধ্যে পদ্মা সেতু পার হয়েছে মোট ৩৪ হাজার ২৬৮টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে তিন কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ৪০০ টাকা।
সেতু বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আমিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, দ্বিতীয় দফা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়ার পর মোট ১২ হাজার ৪২টি মোটরসাইকেল পারাপার করেছে। এতে টোল আদায় হয়েছে ১২ লাখ ৪ হাজার ২০০ টাকা। এ ছাড়া গত বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৩৪ হাজার ২৬৮টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে তিন কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ৪০০ টাকা।
এদিকে শুক্রবার সকালের দিকে পদ্মা সেতু উত্তর টোল প্লাজায় ঈদে ঘরমুখো মোটরসাইকেলের চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য সেতু উন্মুক্ত করে দেয়া হয়। ওই দিন রাতেই মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হলে ২৭ জুন ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ। এর প্রায় দশ মাস পর প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আবারও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।