ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদী জেলা বিএনপি’র কার্যালয়ে ফের পদবঞ্চিতদের হামলা ও ভাঙচুর

Link Copied!

নরসিংদীতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনে জেলা ছাত্রদলের পদবঞ্চিত ও বহিষ্কৃত নেতারা ফের হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২০ মে) দুপুর একটার দিকে নরসিংদী সদর উপজেলার চিনিশপুরস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ হামলা চালানো হয়। এ সময় ছাত্রদলের পদবঞ্চিত নেতাদের সমর্থকেরা ওই কার্যালয়ের ইটপাটকেল ছুড়ে মারেন ও প্রধান ফটকের পকেট গেট তালাবদ্ধ করে চলে যান।

হামলার কথা স্বীকার করে পদবঞ্চিত কর্মীরা জানান, জেলার সিনিয়র নেতাদের নিয়ে বিএনপি কার্যালয়ে মিটিং করার কথা ছিলো যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের। এই সংবাদ পেয়ে পদবঞ্চিতরা কার্যালয়টির সামনে অবস্থান নিয়ে ছাত্রদলের ঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ করে। পরবর্তীতে, কার্যালয়ে খায়রুল কবির খোকন এবং জেলা বিএনপি নেতাদের কেউ না আসলে পদবঞ্চিত প্রায় অর্ধশত ছাত্রদল কর্মী হামলা চালিয়ে ভাংচুর করে কার্যালয়টির প্রধান ফটক তালাবদ্ধ করে। সাথে সাথে, যুগ্ম মহাসচিব খায়রুল খোকনকে অবাঞ্চিত ঘোষণা করে স্লোগান দেয় তারা।

এর আগে, দুপুর ১টার দিকে ছাত্রদলের পদবঞ্চিত ও বহিষ্কৃত নেতা ফাহিম রাজ অভি ও তাঁদের ৪০-৫০ জন কর্মী-সমর্থক স্লোগান দিতে দিতে জেলা বিএনপির কার্যালয়ে আসেন। তাঁরা ফটকের বাইরে অবস্থান নিয়ে কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করতে থাকেন। এক পর্যায়ে কার্যালয়ে ভেতর অতর্কিতভাবে ইটপাটকেল ছুড়তে থাকেন তারা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মাত্র ১০ মিনিটের মধ্যে তাঁরা এসব ঘটনা ঘটিয়ে চলে যান।

এ বিষয়ে মাইন উদ্দিন ভূঁইয়া বলেন, ‘বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পকেট কমিটির বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়। যত দিন পর্যন্ত জেলা ছাত্রদলের এ কমিটি বাতিল করা না হবে, তত দিন আমরা তাঁদের কোনো কর্মসূচি পালন করতে দেব না।’

জানতে চাইলে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, হামলাকারীরা পুলিশের নাকের ডগায় থেকে বারবার এসব ঘটনা ঘটাচ্ছে তারা। এতেই প্রমাণিত যে কারা তাদেরকে ছত্রচ্ছায়া দিচ্ছে। আমরাও এ দেশের নাগরিক, আমাদের নিরাপত্তা দেওয়া প্রশাসনের দায়িত্ব। অথচ প্রশাসন বারবার এসব ঘটনা এড়িয়ে যাচ্ছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘খবর পেয়ে বিএনপির কার্যালয়ে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ‍্য গত ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। দীর্ঘ ১২ বছর পর ঘোষিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমানকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাইন উদ্দিন ভূঁইয়া এবং ফাহিম রাজ অভি। প্রত্যাশিত পদ না পেয়ে তাঁরা যৌথভাবে তাঁদের কর্মী–সমর্থকদের নিয়ে একের পর এক ঘটনা ঘটিয়ে চলেছেন। এসবের জের ধরে ১২ ফেব্রুয়ারি তাঁরা দুজনসহ মোট তিন নেতাকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রদল।

ওই কমিটি ঘোষণার রাতে (২৬ জানুয়ারি) পদবঞ্চিত নেতাদের ২০-২৫ জন সমর্থক জেলা বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের সামনে ব্যানার, প্রচারপত্র ও ফেস্টুন ছিড়ে ফেলা হয় এবং ইটপাটকেল ছুড়ে কার্যালয়টির জানালা ও সিঁড়ির গ্লাস ভাঙচুর করেন। গত এরআগে ৩০ জানুয়ারি বিকেলে ওই স্থানে খায়রুল কবির খোকনের কুশপুত্তলিকা পোড়ান তাঁরা। পরে কয়েক দফা ওই কমিটি বাতিলের দাবিতে তাঁরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। ১১ ফেব্রুয়ারি সকালে শিবপুরের ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা মোড়ে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সময় গুলি ও ককটেল ছুড়ে মারার ঘটনা ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।