ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

নিষেধাজ্ঞা শেষে পদ্মা-মেঘনার ইলিশ ধরতে প্রস্তুত জেলেরা ইলিশ আহরণ শুরু

admin
মে ১, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ দুই মাস নিষেধাজ্ঞা থাকার পর পদ্মা-মেঘনার  শুরু হয়েছে ইলিশসহ অন্যান্য মাছ আহরণ। রোববার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২টা থেকে জেলেরা মাছ ধরা শুরু করেন।

জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস শরীয়তপুরের পদ্মা-মেঘনা নদীতে মাছ ধরা বন্ধ ছিল। সাধারণত জাজিরা থেকে গোসাইরহাট উপজেলা পর্যন্ত ৮০ কিলোমিটার নদীজুড়ে মাছ আহরণ করেন জেলেরা। এরমধ্যে ভেদরগঞ্জের ১৫ কিলোমিটার এবং নড়িয়ার ৫ কিলোমিটার  নিষেধাজ্ঞা শেষ হয়েছে।

জানা গেছে, অল্পসংখ্যক জেলে রাত থেকে মাছ ধরা শুরু করলেও অধিকাংশ জেলে এখনও নদীতে নামেননি। প্রস্তুতি নিচ্ছেন অনেকে। কেউ নৌকা ঠিক করছেন, কেউবা জাল।

জেলেদের দাবি, আগের তুলনায় নদীতে কম মাছ ধরা পড়ছে। শরীয়তপুর জেলায় মোট ২৫ হাজার ৫৮ জন নিবন্ধিত জেলে রয়েছেন। এদের মধ্যে ১৫ হাজার ৪৬৫টি জেলে পরিবার সরকার থেকে খাদ্য সহায়তা পান। তবে সরকারের এ সহায়তা অনেক জেলে পরিবার এখনো পান না বলে অভিযোগ করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।