ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে পচাবাসী খাবার, চার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ রেজাউল আজিম (বাঁশখালী-প্রতিনিধি)
মে ২৫, ২০২৩ ২:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বাঁশখালীর অভিজাত হোটেল-রেস্টুরেন্ট প্রশিদ্ধ চার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে খাবারে মরা মাছি থাকা, রান্নাঘর অপরিষ্কার থাকা, ফ্রিজে দীর্ঘদিন ধরে পচাবাসী খাবার রাখা ও পরিবেশনের দায়ে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

গতকাল ২৪ মে বুধবার সকালে বাঁশখালী উপজেলার জলদি পৌরসদর এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এ নিউ সাফরান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, রয়েল হান্ডি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভাই-ভাই হোটেলকে ১০ হাজার টাকা ও গ্রিন চিলি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অভিযান করতে গিয়ে দেখলাম বেশিরভাগ মালিক পক্ষ, কর্মচারীবৃন্দ সকল অনিয়ম কে নিয়ম বানিয়ে ফেলেছে।

এবিষয়ে তিনি আরও বলেন, তাছাড়া খাবারে পোড়া তেল ব্যবহার, নর্দমার পাশে রান্নাঘর করা, রান্না করা বাসী খাবার ফ্রিজে রেখে কাস্টমারকে সার্ভ করা স্বাভাবিক বিষয়। এ সব স্বাভাবিক বিষয়ের বিরুদ্ধে জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।