ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে : এনামুল হক শামীম

admin
মে ১, ২০২৩ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

জাজিরা সময় অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জে, ১ মে, ২০২৩ (বাসস): পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। কিন্তু ৭১’র পরাজিত শক্তি খুনি মোস্তাক-জিয়ারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির রাজনীতি শুরু করে।
আজ সোমবার সিরাজগঞ্জে যমুনা নদীর তীরে পানি উন্নয়ন বোর্ড নির্মিত “মুক্তির সংগ্রাম” ভাস্কর্যের উদ্বোধন শেষে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, আজকের নতুন প্রজন্মই আগামীদিনের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে। এজন্য তাদের বিশ্বমানের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, খুনি জিয়া স্বাধীনতা বিরোধী ও বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছিল। তাদের দেশ-বিদেশের উচ্চ পদে চাকরির ব্যবস্থা করে দেয়। কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ করে বঙ্গবন্ধু হত্যার বিচারকে বন্ধ করে দিয়েছিল। তার মৃত্যুর পর খালেদা জিয়াও রাজাকারদের এমপি মন্ত্রী করে একই ধারাবাহিকতা রজায় রাখে।

উপ-মন্ত্রী বলেন, আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আমাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনেও এদেশের জনগণ শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করবে।

নদীভাঙন রোধে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সারাদেশে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে প্রায় ৫ হাজার ৯শ কোটির টাকার প্রকল্প চলছে। ইতিমধ্যে ২১শ কোটি টাকার প্রকল্প সম্পন্ন হয়েছে।
সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, দেশ বরেণ্য কথা সাহিত্যিক ড. জাফর ইকবাল, “মুক্তির সংগ্রাম” ভাস্কর শিল্পী হামিদুজ্জামান খান। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ বিভাগের সাবেক সচিব কবির বিন আনোয়ার।
পরে উপমন্ত্রী সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন প্রকল্পের বিষয় বৈঠক করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।