ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অস্ত্রধারী ডাকাত দলের সর্দার গ্রেফতার

মোঃ মিজানুর রহমান স্টাফ রিপোর্টার
মে ২৫, ২০২৩ ১২:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

আসামী হাসান সরদার যশোর জেলার কুখ্যাত মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী ডাকাত দলের সর্দার। সে দীর্ঘদিন যাবত আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের নিয়ে যশোরের বিভিন্ন এলাকায় ডাকাতি ও সন্ত্রাসী কার্যক্রম সহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। গত ১৮ জুলাই ২০১৫ তারিখ গভীররাতে যশোর জেলার অভয়নগর উপজেলার তালতলা এলাকার পারিবারিক স্বাস্থ্য ক্লিনিক এলাকায় হাসানের নেতৃত্ব একদল ডাকাত হানা দেয়। স্থানীয়রা খবর পেয়ে ডাকাত দলকে ধাওয়া করে এবং ডাকাত দলের সর্দার (আসামী) হাসান সরদারকে গ্রামবাসী অস্ত্রসহ আটক করে। এ সময় ডাকাতদলের অন্য সদস্যরা স্থানীয় হানিফ নামে এক যুবককে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী হাসানকে গণপিটুনি দিয়ে অভয়নগর থানায় সোপর্দ করলে পুলিশ বাদী হয়ে থানায় মামলা করে। মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামী হাসান সরদার বড়’কে যাবজ্জীবন সাজা প্রদান করেন। এছাড়াও উক্ত আসামী বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবাসহ গ্রেফতারের মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক ০৮ (আট) বছরের সাজাসহ ৫০০০/- (পাঁচ হাজার) টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো পাঁচ মাসের সশ্রম করাদণ্ড প্রদান করেন। উক্ত মামলা (০২ টি) ছাড়াও আসামী হাসানের বিরুদ্ধে হত্যা ও অস্ত্র মামলা রয়েছে। আসামী আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়। পরবর্তীতে র‌্যাব গোয়েন্দা তথ্যের মাধ্যমে উক্ত আসামীর অবস্থান নিশ্চিত করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৩ মে ২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, (সিপিসি-৩ কোম্পানি) যশোরের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোর কোতয়ালী মডেল থানাধীন নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কুখ্যাত ডাকাত সর্দার (i) হাসান সরদার বড়(৩০), থানা- অভয়নগর, জেলা- যশোরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার অভয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।