ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

সন্দ্বীপে উপ-নির্বাচন রাত পোহালে ভোটের লড়াই

সন্দ্বীপ প্রতিনিধি
মে ২৫, ২০২৩ ১২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

রাত পোহালে সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৫ মে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ মে প্রতীক বরাদ্দ পাওয়ার দিন থেকে শুরু হয়েছিল প্রার্থীদের বিরামহীন প্রচারণা। যদিও ঘূর্ণিঝড় মোখা সে প্রচারণায় খানিকটা বিপর্যয় ঘটিয়ে ছিল। নির্বাচনী ব্যালট পেপারে ৪ প্রার্থীর নাম আর প্রতীক উল্লেখ থাকলেও শেষ পর্যন্ত ভোটের লড়াই নৌকা আর আনারসের প্রতীকের প্রার্থীর মধ্যেই সীমাবদ্ধ থাকছে। সোমবার স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান বেলাল এবং মঙ্গলবার বিকালে জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) এর প্রার্থী আবুল কাসেম মাহমুদ আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামকে সমর্থন জানিয়ে ভোটের লড়াই থেকে নিজেদের প্রত্যাহার করে নেন।

জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৯ হাজার ১০ জন। যেখানে পুরুষ ভোটার ১ লক্ষ ২১ হাজার ৭৩৫ জন আর মহিলা ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ৮ শত ৭৫ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৮৬ টি। আর ভোটকক্ষের সংখ্যা ৫৭২ টি। ঝুকিপূর্ণ ভোটকেন্দ্রের সংখ্যা ৬৮ টি। যদিও রিটার্নিং কর্মকর্তা এগুলোকে ঝুকিপূর্ণ না বলে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে উল্লেখ করেছেন। এছাড়া নির্বাচনী কার্যক্রমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে পুলিশের ১২ টি মোবাইল টিম ও ৬ টি স্ট্রাইকিং টিমসহ ৭৩৩ জন, ৫ প্লাটুন কোস্টগার্ড, র‍্যাবের ৬ টি টিম ও প্রতিকেন্দ্রে ১২ জন আনসার সদস্য ও ৯ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।