ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত ডলফিন

Link Copied!

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে ৬ ফুট দৈর্ঘ্যরে একটি মৃত ইরাবতী ডলফিন। এটির প্রস্থ দুই ফুট।‌‌ রোববার (২৫ জুন) বিকালে সৈকতের ফিশ ফ্রাই মার্কেট সংলগ্ন সৈকতে ডলফিনটি জোয়ারের পানিতে ভেসে আসে।

পটুয়াখালী ডলফিন রক্ষা কমিটির সদস্য কে এম বাচ্চু বলেন, ধারণা করা হচ্ছে গভীর সাগরে ডলফিনটি দুই থেকে তিনদিন আগে মারা গেছে। কীভাবে প্রাণীটি মারা গেছে সেটি নিশ্চিত বলা যাচ্ছে না। তবে এটির পেট এবং পিটে আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরও জানান, স্থানীয় লোকজন ডলফিনটি দেখতে পেয়ে আমাদের খবর দেন। পরে আমরা বন বিভাগকে জানাই।

গবেষণা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ফিশের ইকোফিশ-২ প্রকল্পের সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, কুয়াকাটা সৈকতে ভেসে আসা ডলফিনটি ইরাবতী প্রজাতির। ডলফিনটি জেলেদের জালে আটকা পড়ে মারা যেতে পারে বলে ধারণা করছি।

মহিপুর বন বিভাগের রেঞ্চ কর্মকর্তা আবুল কালাম জানান, ঘটনাস্থলে বনকর্মীদের পাঠানো হয়েছে। ডলফিনটির নমুনা সংগ্রহ করা হবে এবং পরে প্রাণীটিকে মাটি চাপা দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।