ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

গরু ও মাদক চোরাচালান রোধে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম
জুন ১৬, ২০২৩ ২:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

গরু, মাদক চোরাচালান প্রতিরোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ধলডাংগা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার উপজেলার ধলডাংগা সীমান্তের মেইন পিলার থেকে বাংলাদেশের ১০০ গজ অভ্যন্তরে ধলডাংগা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের সাথে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লে: কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম। আর ভারতের পক্ষে ২২ সদস্যের নেতৃত্ব দেন ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের ভারপাপ্ত ব্যাটালিয়ন কমান্ডার শ্রী অরুন কুমার। এছাড়াও উক্ত পতাকা বৈঠকে ভারপ্রাপ্ত এ্যাডজুডেন্ট সহকারী পরিচালক মোঃ ইউনুছ আলী এবং উভয় দেশের কোম্পানী ও বিওপি কমান্ডার উপস্থিত ছিলেন।
পতাকা বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারী বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বর্ডার গার্ড বাংলাদেশ এর জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোন সমস্যা সমাধানে তথ্য আদান প্রদান বিষয়ে ফলপ্রসু আলোচনা করা হয়। এছাড়া দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।
কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে: কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম জানান, এটি বিএসএফ এর সাথে সৌজন্যমূলক পতাকা বৈঠক হলেও কুড়িগ্রাম সীমন্ত এলাকার শান্তি ও শৃংখলা বজায় রাখতে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে গুরুত্বপুর্ণ আলোচলা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।