ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

জাল ও মাছধরা সামগ্রী পেলেন ৭৮ ইলিশ শিকারী

Link Copied!

পটুয়াখালীর কলাপাড়ায় ইলিশ শিকারী ৭৮ জেলে পেলেন ১৮ হাজার মিটার বৈধ জাল এবং মাছধরা সামগ্রী।

শনিবার (১৭ জুন) দুপুরে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে জেলেদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা।

ধুলাসার ইউনিয়নের জেলে সোবাহান মিয়া বলেন, আমাদের ৩ জন জেলেকে ১ টি জাল দেওয়া হয়েছে। আমরা ৩ জনই এক ট্রলারে মাছ শিকার করি। এতে আমাদের অনেক উপকার হয়েছে। কারণ, আমাদের যে জালটা ছিলো সেটা ছিড়ে নষ্ট হয়ে গেছে। এখন এই জাল দিয়েই জীবিকা নির্বাহ করতে পারবো।

একই এলাকার অপর জেলে শাহিন সিকদার বলেন, এগুলো সব বড় ফাঁসের জাল। আমরা এ জাল দিয়েই মাছ শিকার করতে পারবো। জাল, ভাসা এবং চারা পেয়ে আমরা অনেক আনন্দিত।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, বৈধভাবে জীবকা নির্বাহের লক্ষে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ২৬ টি জাল ও মাছধরা সামগ্রী ভাসা এবং চারা বিতরণ করা হয়েছে। ৩ জন জেলে একটি জাল ব্যবহার করবে।

ইলিশ অভয়াশ্রমের লতাচাপলী পয়েন্টের ধুলাসার ইউনিয়নের শুধুমাত্র ৫ গ্রামের দরিদ্র জেলেরাই এসব মাছধরা সামগ্রী পেয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।