ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি দালাল চক্রের দৌড়াত্ম্য বেড়েই চলছে

জয়পুরহাট প্রতিনিধি
জুন ৫, ২০২৩ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি সদর দপ্তর অফিস এখন দালাল চক্রের দৌরাত্ম ও ঘুষ বাণিজ্যসহ নানা অনিয়মে দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

দালাল চক্রটি বর্তমানে খুঁটি নিয়ে বাণিজ্য শুরু করেছে। ফলে মাসের পর মাস অপেক্ষা করেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না প্রকৃত গ্রাহকরা।

কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজশে নানামুখী অনিয়ম আর দুর্নীতির আখড়ায় পরিণত হয়ে অফিস কার্যালয়টি অনেকটাই নিয়ন্ত্রণ করছে একটি দালাল চক্র।

অনুসন্ধানে উঠে এসেছে , চলতি বছরের (০৩রা জুন) শনিবার বিকালে জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয় চত্বরের একটি ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে বিডব্লিউটিএ লাইনের কাজের জন্য পল্লি বিদ্যুৎ এর ৭ টি খুটি সেখানে নিয়ে যায়। এর মধ্যে তিন পোল পোতানোও হয় সেখানে।

পরে বিষয়টি জানাজানি হলে ঠিকাদারি প্রতিষ্ঠান রাতারাতি খুঁটিগুলি নিয়ে যায়।

এ বিষয়ে নাম না প্রকাশ করার শর্তে ঠিকাদারি প্রতিষ্ঠানের ওই ব্যাক্তি বলেন, আমি খুঁটিগুলি বাবু নামের এক ঠিকাদারের কাজ থেকে নিয়েছি।

নাম না প্রকাশ করার শর্তে পল্লী বিদ্যুৎ এর একজন ঠিকাদার জানান,
ওই অফিসের লেবার সরদার নূহ, ঠিকাদার হালিম ও কয়েকজন মিলে তারা এসব সিন্ডিকেট করে। তিনি বলেন, এর আগেও হালিম ঠিকাদার কয়েকমাস আগে গণপূর্ত বিভাগের ৪ টি খুটি স্থাপন করা হয় গোপনে।

এ বিষয়ে, জয়পুরহাট পল্লি বিদ্যুৎ এর জিএম মোহাম্মদ আব্দুল লতিফ জানান, বিষয়টি জেনে অফিসের একটি প্রতিনিধি দলকে ঘটনাস্থল পরিদর্শনে পাঠানো হয়। পরে সেখান থেকে সন্ধ্যার পর কোন এক সময় খুঁটিগুলি স্টোর এরিয়ার সামনে রাস্তার উপর ফেলে রেখে যায় । এর সাথে যারা যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।