ঢাকাশনিবার, ২৭শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশনিবার, ২৭শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

দেশ সেরাদের মধ্যে রামপাল কলেজের শিক্ষার্থী রহিমাকে, পুরস্কার দিলেন শিক্ষামন্ত্রী

রামপাল(বাগেরহাট) প্রতিনিধি
জুন ১৬, ২০২৩ ২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মেধাবৃত্তি-২০২৩ প্রাপ্তদের তালিকায় দেশ সেরাদের মধ্যে স্থান করে নিয়েছে বাগেরহাট জেলার রামপাল উপজেলার রামপাল সরকারি কলেজের কারিগরি শাখার শিক্ষার্থী রহিমা আক্তার সোনালী। এ অনন্য কৃতিত্ব অর্জন করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৪ জুন বুধবার ঢাকার কারিগরি শিক্ষাবোর্ডে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে এ পুরস্কার তুলে দেন।
রামপাল কলেজ সূত্রে জানা গেছে যে, কারিগরি শাখার কম্পিউটার অপারেশন ট্রেড থেকে এ বছর এইচ, এস, সি পরিক্ষায় অংশগ্রহণ করে মেধাবী শিক্ষার্থী রহিমা আক্তার সোনালী। এতে সে কলেজের কারিগরি শাখা থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। পরবর্তীতে কারিগরি শিক্ষা বোর্ডের মেধাবৃত্তি তালিকা প্রকাশ করলে তার মধ্যেও অবস্থান করে নেয় রহিমা। সে আলোকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আয়োজনে শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সিনিয়র সচিব মোঃ কামাল হোসেন।

এ বিষয়ে রহিমা আক্তার এ প্রতিবেদককে জানান যে, পুরস্কার পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। আমি নিজেও চেষ্টা করেছি। শিক্ষকরা সব সময় আমার পাশে থেকে দিকনির্দেশনা দিয়েছেন। আমার এ অর্জনের পেছনে কলেজের সকল শিক্ষকদের ভ‚মিকা রয়েছে। আমি প্রতিষ্ঠানের কাছেও কৃতজ্ঞ।
উল্লেখ্য সারাদেশ থেকে কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় সকল ট্রেডে মোট ২২ জন শিক্ষার্থী এ বছর মেধাবৃত্তি পেয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।