ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

পৌরসভার ৬ কোটি টাকা বকেয়া পরিশোধ করলেন মেয়র

Link Copied!

পটুয়াখালী পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের ৯ মাসের বকেয়া বেতন-ভাতাসহ আনুতোষিক পরিশোধ করলেন পৌরমেয়র মহিউদ্দিন আহম্মেদ। বকেয়া বাবদ ছয় কোটি ৬০ হাজার টাকা বেতন-বোনাস পরিশোধ করা হয়। এতে খুশি পটুয়াখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার (১৫ জুন) মেয়রকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা।

পটুয়াখালী পৌরসভা সূত্রে জানা যায়, বিগত বছরগুলোতে পটুয়াখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কাজ করলেও নিয়মিত বেতন-ভাতা পেতেন না। এতে অনেক কষ্টে দিনযাপন করতে থাকেন তারা। বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ দায়িত্ব নেওয়ার পর থেকে পরিস্থিতি পাল্টে যেতে শুরু করে। প্রতি মাসে নির্ধারিত সময় বেতন-ভাতা পরিশোধের পাশাপাশি আগের বকেয়া পরিশোধেরও উদ্যোগ নেন তিনি। বিগত সময় পৌরসভার যেসব কর্মচারীরা অবসরে গেছেন কিন্তু গ্র্যাচ্যুইটি পাননি তাদের টাকা পরিশোধেরও উদ্যোগ নেওয়া হয়।

পটুয়াখালী পৌরসভার হিসাররক্ষক মো. কামরুজ্জামান বলেন, ‘বর্তমান মেয়র ধাপে ধাপে ৯ মাসের বকেয়া বেতন পরিশোধ করে দেশে নজির সৃষ্টি করলেন। দেশে মনে হয় আর কোনো পৌরসভা নেই যাদের শতভাগ বেতন-ভাতা পরিশোধ করা হয়েছে এবং নিয়মিত বেতন-ভাতা দেওয়া হচ্ছে।’

পৌরসভার নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহ বলেন, ‘বিগত পরিষদের বকেয় পরিশোধ করে বর্তমান মেয়র দৃষ্টান্ত স্থাপন করলেন। আমার চাকরিজীবনে অনেক পৌরসভায় দায়িত্ব পালন করলেও এমন ঘটনা দেখিনি।’

এ বিষয়ে পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, আমি যখন দায়িত্ব নিই তখন কর্মকর্ত-কর্মচারীদের ৯ মাসের বেতন-ভাতা এবং অবসরে যাওয়া কর্মচারীদের গ্রাচ্যুইটি বকেয়া ছিল। আমি চেষ্টা করেছি কীভাবে এসব বকেয়া বেতন-ভাতা, গ্র্যাচ্যুইটি পরিশোধ করে কর্মকর্তা-কর্মচারীদের মুখে একটু হাসি ফোটানো যায়। কেননা পৌরসভার স্টাফদের পরিবার ভালো থাকলে তাদের মন-মানসিকতা ভালো থাকবে। পৌরবাসীকে তারা আন্তরিকভাবে সেবা দিতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।