ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ জনের কারাদণ্ড

রাশেদ, বিশেষ প্রতিনিধি
জুন ৮, ২০২৩ ১২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

বগুড়ার সারিয়াকান্দিতে সারিয়াকান্দি উপজেলাধীন হাটশেরপুর ইউনিয়নের হাসনা পাড়া(খেপীর পাড়া) এলাকায় অবৈধ বালু পয়েন্টে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ৫ জনকে আটক করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।
৬ জুন(মঙ্গলবার) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক সারিয়াকান্দি থানা পুলিশের উপ-পরিদর্শক হোসেন আলীর নেতৃত্বাধীন চৌকশ পুলিশ টিমের সহায়তায় এ অভিযান পরিচালনা করেছন।
আদালত সূত্র জানায়, মোবাইলকোর্ট পরিচালনাকালে যমুনা নদীর তীরবর্তী স্থান হতে অবৈধ উপায়ে বালু উত্তোলনকালে চালুয়াবাড়ি ইউনিয়নের ধারাবর্ষা এলাকার মরহুম আবুল খাঁ’র ছেলে নুরুল ইসলাম (৪০), একই এলাকার মৃত আশরাফ ব্যাপারীর ছেলে মোজাফফর (৪৫), বাহুলাডাঙা এলাকার জুয়েল হক শেখের ছেলে আলাল শেখ (২৮), শিমুলতাইর গ্রামের করিম প্রামাণিকের ছেলে আজিজ(২৮) এবং মৃত বাদশা সর্দারের ছেলে মন্টু (২৮) কে হাতেনাতে ধরা হয়।
আসামীদের মধ্যে নুরুল ইসলাম কে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং অপর ০৪ জনের প্রত্যেককে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস কে বসাক।
তিনি আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনাকালে ঘটনাস্থল থেকে রাস্তার উপরিভাগে রক্ষিত পাইপসহ
পাইপের বিভিন্ন অংশ ভাংচুর করে নমুনা সংরক্ষণ করা হয়েছে এবং ৫ জনকে আটক করে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
অবৈধভাবে বালু উত্তোলনের জন্য কেউ কোনো সুযোগ পাবে না। এমন ঘটনা ঘটলে সাথে সাথে প্রশাসনকে জানানোর আহ্বান জানান এই কর্মকর্তা।
পরিশেষে, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে সকলকে সর্তক থেকে অপরাধীদের অবৈধ কার্যক্রমের তথ্য প্রদানের জন্যও বলেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।