ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

সাড়ে ৩ কেজির ইলিশ ৮৫০০ টাকায় বিক্রিসাড়ে ৩ কেজির ইলিশ ৮৫০০ টাকায় বিক্রি

Link Copied!

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন খাপড়াভাঙ্গা নদীতে জেলেদের জালে ধরা পড়লো সাড়ে তিন কেজি ওজনের একটি ইলিশ। যা ৮ হাজার ৫৭৫ টাকায় বিক্রি করা হয়।

শুক্রবার (১৬ জুন) সকালে কলাপাড়া উপজেলার আলিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে মাছটিকে আফজাল মাঝি নামের এক জেলে নিয়ে আসেন। সাগর ফিস নামের আড়ত থেকে ইলিশটি কিনে নেন ব্যবসায়ী ফেরদৌস কাজী নামের এক ব্যবসায়ী।

খোঁজ নিয়ে জানা যায়, বঙ্গোপসাগর এলাকায় ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা চলছে তবে নদী মোহনাগুলো উন্মুক্ত থাকায় সেখানে চষে বেড়াচ্ছেন জেলেরা। খাপড়াভাঙ্গা নদীতে মাছ ধরতে গেলে আফজাল মাঝির জালে মাছটি ধরা পড়ে।

আফজাল মাঝি বলেন, একসময় এ রকম মাছ আমরা প্রায়ই ধরতাম। কিন্তু এখন এত বড় মাছের দেখা মেলে না এ নদীতে। বর্তমানে সাগরে কোনো জেলে না থাকায় এসব ইলিশ নদীতে আসছে।

ক্রেতা ফেরদৌস কাজী বলেন, এতবড় মাছ এ বন্দরে এখন খুব কম দেখা মেলে। তাই আমি নিলামের মাধ্যমে কিনে বিক্রির জন্য ঢাকা পাঠিয়েছি। আশা করছি ভালো একটা দামে বিক্রি করতে পারবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সমুদ্রে ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলায় সামুদ্রিক মাছগুলো বিভিন্ন সময় নদী মোহনাগুলোতে আসে। তাই এখন নদীতে ইলিশের দেখা মিলছে। সরকারের দেওয়া নিষেধাজ্ঞার ফলে এখন ইলিশের আকৃতি বড় হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।