ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

সিলেট সিটি কর্পোরেশনের নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

মিজানুর রহমান (লাভলু) সিলেট
জুন ২১, ২০২৩ ১১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। বিশাল ব্যবধানে সরকার দলীয় প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে পরাজিত করেছেন।
নৌকা প্রতীকের আনোয়ারুজ্জামান চৌধুরী ভোট পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৩২১ ভোট। দুইজনের ভোটের ব্যবধান প্রায় ৬৮ হাজার ভোট। ২১ জুন (বুধবার) সন্ধ্যায় সর্বমোট ১৯০ টি ভোট কেন্দ্র থেকে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা যায়। বুধবার সকাল ০৮:০০ ঘটিকা থেকে বিকাল ০৪:০০ ঘটিকা পর্যন্ত ৪২ টি ওয়ার্ডে সিলেট সিটিতে এবার পঞ্চমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬০ জন, নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন ও ৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। এবার মেয়র পদে ৮ জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭২ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১৯০ টি কেন্দ্রে মোট বুথ ১ হাজার ৩৬৪ টি। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে মোট ২ হাজার ৬০০ জন পুলিশ সদস্য মাঠে দায়িত্ব পালন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।