ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে এ্যাম্বুলেন্স চালক কল্যাণ সমিতির মানববন্ধন, অনির্দিস্টকালের জন্য ধর্মঘট কর্মসূচী ঘোষনা

Link Copied!

পটুয়াখালীতে এ্যাম্বুলেন্স চালক কল্যাণ সমিতির উদ্যোগে সেবাখাতে এ্যাম্বুলেন্স এর প্রাইভেট কারের আয়কর (এবিআরটিএ) কর্তৃক (এআইটি) নেয়া ও ট্রাফিক পুলিশের হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সড়কে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা এ্যাম্বুলেন্স চালক কল্যান সমিতি উদ্যোগে ঘন্টা ব্যাপী।

মানববন্ধন কর্মসূচী পালনকালে বক্তব্য রাখেন জেলা এ্যাম্বুলেন্স কল্যান সমিতির সভাপতি শাহিন মৃধা, সাধারণ সম্পাদক শাকিল মৃধা, সহ-সভাপতি গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু মৃধা, কোষাধ্যক্ষ দুলাল,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, প্রচার সম্পাদক জহিরুল প্রমূখ।

বক্তারা বলেন, মানবসেবা উন্নয়নে বিভিন্ন রোগীদের দ্রুত চিকিৎসা সেবা সহায়তা ও জীবন বাঁচাতে অ্যাম্বুলেন্সে পরিবহনের মাধ্যমে মানুষের সেবা দিয়ে আছসি। এ অ্যাম্বুলেন্স পরিবহনে নানাবিধ সমস্যাসমূহ দূরকরণের লক্ষ্যে সরকার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে ৬ দফা দাবি উপস্থাপন করা হয়।

দাবি সমূহের মধ্যে রয়েছে, সেবাখাতে অ্যাম্বুলেন্স প্রাইভেটকারের আয়কর (বিআরটিএ) কর্তৃক (এআইটি) নেয়া বন্ধ করতে হবে, অ্যাম্বুলেন্সের জাতীয় নীতিমালা দিতে হবে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষিত অ্যাম্বুলেন্সের টোল ফ্রি বাস্তবায়ন করতে হবে, হাসপাতালসমূহে অ্যাম্বুলেন্স পার্কিং সুবিধা দিতে হবে, অ্যাম্বুলেন্সে রোগী থাকা অবস্থায় দ্রুত গ্যাস দিতে হবে, সড়ক ও মহাসড়কে অ্যাম্বুলেন্স চলাচলে হয়রানীমুক্ত পথ চলতে দেয়াসহ আলাদা লেন করে দেয়ার জোর দাবি করেন। এ দাবি বাস্তবায়ন করা না হলে ২৫ জুলাই মঙ্গলবার থেকে সমিতির উদ্যোগে সমগ্র বাংলাদেশ অনির্দিষ্টকালের জন্য এ্যাম্বুলেন্স পরিবহন ধর্মঘট কর্মসূচী পালন করার হুশিয়ারী করেন বক্তারা। মানববন্ধন শেষে শতাধিক এ্যাম্বুলেন্স চালক তাদের এ্যাম্বুলেন্স নিয়ে শহর প্রদক্ষিন করে ২৫ জুলাই থেকে অনির্দিস্টকালের জন্য ধর্মঘট কর্মসূচী প্রচারনা করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।