ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

প্রতারক রাজীব চাঁদপুর কারাগারে

মো. সিয়াম হোসেন
জুলাই ২৮, ২০২৩ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

রংপুর শালবনের হারাগাছ রাধাবল্লবের মিস্ত্রি পাড়া এলাকার প্রতারক ও একাধিক মামলার আসামী রমজান আলী রাজীবকে চাঁদপুর জেলা কারাগারে পাঠিয়েছে আদালত।

২৭ জুলাই বৃহস্পতিবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল আমিন এই আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রমজান আলী রাজীব চাঁদপুরের প্রথম পরিবেশবান্ধব স্বয়ংক্রিয় কংক্রিট ব্লক উৎপাদন কারখানা প্রিমিয়াম ইকো ব্লকস লিমিটেডের সাথে প্রতারণা এবং অর্থ আত্মসাত করে দু’টি মামলার আসামী হন। সেই মামলায় আদালতে জামিন নিতে আসলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৪ জুলাই মামলায় অভিযোগ সংক্রান্ত পিবাইআই এর তদন্ত রিপোর্ট আমলে নেয় আদালত এবং আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। আর এরপরই এবার তাতে জামিন নিতে এসে তাকে কারাগারে যেতে হলো।
মামলার নথি ও পুলিশ সূত্রে জানা যায়, রমজান আলী রাজীব মিস্ত্রি পাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে। সে ওখানে হফম্যান ইন্টারন্যাশনাল বিডি নামে একটি মেশিনারীজ তৈরির কারখানা স্থাপন করে। যার চটকদার বিজ্ঞাপন দিয়ে অনলাইন ফেসবুকে ব্যাপক প্রচারণা চালায়। এতে আকৃষ্টদের সে বিদেশ থেকে কম মূল্যে মেশিন এনে দেয়ার প্রস্তাব দেয়। এরপর ২ বছরের গ্যারান্টি থাকবে এমন কথা বলে অর্থ গ্রহণ করে এবং পরে মেশিনারীজ সরবরাহে সময়ক্ষেপন এবং টালবাহানা শুরু করে। এরপর নিজে না এসে কুরিয়ার সার্ভিসে আমদানিকৃত মেশিনারিজ না পাঠিয়ে নিজের কারখানায় তৈরিকৃত নিম্নমানের অকেজো মেশিন পাঠিয়ে গ্রাহকের সাথে প্রতারণা করে। আর কার্যক্ষমতাহীন এসব মেশিন কিনে ব্লক কারখানাগুলো বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ার তার বিরুদ্ধে অভিযোগ দীর্ঘদিনের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক উদ্যোক্তা বলেন, রমজান আলী রাজিব সোশ্যাল মিডিয়ার হোয়াট’স আপে বিদেশী মডেলের মেশিনের ছবি গ্রাহককে পাঠায় এবং তা কম মূল্যে দ্রুত আমদানির নিশ্চয়তা দেয়। এভাবে অন্যদের মতো আকৃষ্ট হয়ে চাঁদপুরের প্রিমিয়াম ইকো ব্লকস লিমিটেড কিছু অত্যাবশ্যকীয় মেশিনারীজ ক্রয়ের জন্যে তার সাথে চুক্তি করে এবং অর্থ গ্রহণ করে। পরে কংক্রিট ব্লকের মান পরীক্ষার আমদানিকৃত পিএসআই মেশিনের বদলে সে নিজ কারখানায় তৈরিকৃত কংক্রিট গুড়ো করার ক্রাশার মেশিন, ব্লক উৎপাদনের মোল্ড এবং মেশিনারীজ সরবরাহের নামে বিপুল অংকের অর্থ আত্মসাৎ করে। যার প্রেক্ষিতে প্রিমিয়াম ইকো ব্লকস লি: চাঁদপুর আদালতে দুটি মামলা দায়ের করে। এরমধ্যে ৪০৬/৪২০ ধারার মামলাটিতে আদালত তাকে জেল হাজতে পাঠায় এবং তার বিরুদ্ধের অপর চেক ডিজ অনারের অপর মামলাটি বিচারাধীন রয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে বাদি পক্ষের চাঁদপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম বলেন, রমজান আলী রাজীবের মামলা পিবিআই এর তদন্তে অভিযোগ প্রমাণিত বলে তার বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়। পরে আদালত রাজীবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে এবং তিনি আদালতে এসে জামিন প্রার্থনা করেন। এরপর বিচারকের নির্দেশে কোর্ট পুলিশ আসামীকে আটক করে এবং হাত কড়া পরিয়ে চাঁদপুর জেলা কারাগারে পাঠিয়েছে।

এডভোকেট জহিরুল ইসলাম আরও বলেন, আসামী রাজীব নিজেকে রক্ষার জন্যে প্রিমিয়াম ইকো ব্লক লিমিটেডের চেয়ারম্যান সাংবাদিক হেলাল উদ্দিন গংদের বিরুদ্ধে রংপুর আদালতে দুটি হয়রানীমূলক মামলা দায়ের করে। এরমধ্যে একটি মামলা রংপুর পিবিআইএর তদন্তে মিথ্যা প্রমাণিত হয়। অপর মামলায় হেলাল উদ্দিনসহ তার অপর ২ জন ব্যবস্থাপক জামিনে আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।