ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

ফেইসবুকে পরিচয়ে বন্ধুত্ব: খাতির জমিয়ে ব্ল্যাকমিল ও প্রতারনার ফাঁদ

ফেনী প্রতিনিধি
জুলাই ৫, ২০২৩ ১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

আবেগী সিদ্ধান্ত থেকে ভাইবোন, বন্ধুত্ব, দেখা, তারপর,মানসম্মান এমনকি অর্থকড়ি হারিয়ে নিঃস্ব হচ্ছেন কেউ কেউ। অভিযোগ গড়াচ্ছে থানা থেকে আদালত পর্যন্ত।

এমনই একটি ঘটনা ঘটেছে সম্প্রতি ফেনী পৌর এলাকায়। প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পরিচয় তারপর বোন ডেকে ভালো সম্পর্ক। ভাইবোনের সম্পর্কে খাতির, কিছুটা আবেগের জায়গায় পৌঁছালে দেখা করার প্রস্তাব। বিশ্বাস অর্জন করতে একটেবিলে একসঙ্গে নাস্তা খাওয়া। এরপর কৌশলে নাস্তার টেবিল থেকে গোপনে কয়েকটি পিক তুলে রাখা,সুযোগ বুঝে ব্ল্যাকমেইল ও প্রতারণা।

এভাবে প্রতারণা করে আসছিলেন ফেনী পাঁচগাছিয়া ইউনিয়নের মোল্লাবাড়ির জামাল প্রকাশ হৃদয় (২৪) ও তার বোন সুইটি (২১) নিজেদেরকে ধনাঢ্য পরিবারের সন্তান এবং দেশ বিদেশে বহু ব্যাবসা প্রতিষ্ঠানের পরিচালক দাবি করে
Hridoy Khan ফেইসবুক আইডি থেকে। এই আইডি ছাড়াও ফেইসবুকে একেক সময় একেক আইডি খুলে অসহায় সহজ সরল মেয়েদেরকে কায়দা করে ফাঁদে পেলে ব্ল্যাকমিলের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে এই দুই ভাই বোনের বিরুদ্ধে।

ফেনী জিয়া মহিলা কলেজ পড়ুয়া এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ফেইসবুক মেসেঞ্জারে পরিচয়ের মাধ্যমে বোন ডেকে, রেষ্টুরেন্টে নাস্তা করার সময় পিক তুলে এডিটিং এবং ভুয়া ইমুর আইডি স্কীন শর্ট তুলে আমার অভিভাবক এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে, হৃদয়ের ওয়াটসআ্যপ নাম্বার ০১৮৮১**০১১৬ থেকে ‘আমার বাবা-মাকে ফোন করা হয়। এসময় দ্রুত বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলা হয়। আমার পরিবার তাদের টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে বলে, এতো টাকা আমরা কই পামু? কেনইবা দিমু? এর কিছুক্ষণ পরে তার বোন সুইটি ০১৮৩**৩০১০০ এই নাম্বার থেকে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি সহ বাসায় এসে আমাকে তুলে নিয়ে যাওয়ার হুমকির প্রদান করেন।

এই ব্যাপারে ফেনী থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগটির তদন্তে আছেন এসআই কেশব কুমার দাশ। তিনি বলেন এই ব্যাপারে আমি অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করতেছি। অবশ্যই তদন্ত সাপেক্ষে এদেরকে কঠিন বিচারের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।