ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

ভুল চিকিৎসায় ৫ দিন পর প্রসূতির মৃত্যু

আবুল হাসনাত রিন্টু, ফেনী
জুলাই ১১, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

ফেনী ডায়াবেটিস হাসপাতালে ভুল চিকিৎসার শিকার এক প্রসূতি ঢাকায় স্থানান্তরের পাঁচদিনের মাথায় সোমবার সন্ধ্যায় মারা গেছেন। মৃত প্রসূতির নাম রাহেলা আক্তার।তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জানা যায়, মৃত রাহেনা ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের প্রবাসী জিয়া উদ্দিন পলাশের স্ত্রী। সন্তান প্রসবের আশায় রাহেলা বৃহস্পতিবার সকালে ফেনী ডায়াবেটিস হাসপাতালে ভর্তি হন। দুপুর ১২টায় ‘সিজার’র মাধ্যমে ছেলেসন্তান প্রসব করেন। অস্ত্রোপচার করেন চিকিৎসক আফরোজা আক্তার। কিন্তু প্রসূতির রক্তক্ষরণ বন্ধ করায় যায়নি। বিকাল ৩টায় অন্য চিকিৎসকের পরামর্শে তার জরায়ু কেটে বাদ দেওয়া হয়। এতে রোগীর অবস্থার ক্রমশ অবনতি ঘটে। বৃহস্পতিবার রাত ১২টায় ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।

এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবারই ডায়াবেটিস হাসপাতালের কর্মচারীদের সঙ্গে রাহেলার স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, ফেনী শহরের দাউদপুর লেকের পাশে রেজিস্ট্রেশনবিহীন আল মদিনা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় সম্প্রতি ওসমান গনি নামে ৫ বছরের শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনার রেশ না কাটতেই ডায়াবেটিস ভুল চিকিৎসার মাশুল গুণলেন প্রসূতি রাহেলা আক্তার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।