ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

৬০১ কিমি সাইক্লিং করে কুয়াকাটায় দুই যুবক

Link Copied!

সিলেটের সীমান্তবর্তী এলাকা তামাবিল জিরো পয়েন্ট থেকে ছয়দিনে ৬০১ কিলোমিটার পথ সাইক্লিং করে কুয়াকাটায় পৌঁছেছেন চিন্ময় ও প্রবাল নামের দুই যুবক।

গত ২৮ জুন তামাবিল থেকে তারা যাত্রা শুরু করেন। সোমবার (৩ জুলাই) বিকেলে কুয়াকাটায় পৌঁছান। পথে বিভিন্ন শহরের অলিগলি, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষকে সচেতন করেন তারা। তাদের এ সাইক্লিংয়ের উদ্দেশ্য হলো শহরের প্রতিটি বাসাবাড়ি, অফিস, ছাদ এবং পতিত জায়গায় সবুজায়নের উদ্যোগ নেওয়া।

সাইক্লিং করা দুই যুবকের মধ্যে সবুজ কুমার বর্মন (প্রবাল) ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা। তিনি পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। চিন্ময় সাহা দিগন্ত ঢাকার কৈলাশ ঘোষ লেন এলাকার বাসিন্দা। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র।

সবুজ কুমার বর্মন বলেন, প্রতিটি শহরে তাপমাত্রা বেড়েই চলেছে। আমাদের সাইক্লিংয়ের উদ্দেশ্য হলো এ তাপমাত্রা কীভাবে কমানো যায় সেটা নিয়ে কাজ করা।

চিন্ময় সাহা বলেন, গ্রামে এখনো সবুজায়নের দেখা মেলে কিন্তু শহরগুলো অতিরিক্ত বিল্ডিং এবং জনসমুদ্রে পরিণত হওয়ার কারণে দিন দিন গাছ লাগানোর প্রবণতা কমে গেছে। তাই আমাদের দাবি সরকার যখন ভবন করার জন্য অনুমতি দেবে সেখানে যেন অন্তত সবুজায়ন পরিবেশ কিংবা ছাদবাগানের বাধ্যবাধকতা করে দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।