ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

ঋণের বোঝা সইতে না পেরে কৃষকের আত্মহত্যা

রিয়াদ ভূঁইয়া, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
আগস্ট ৩, ২০২৩ ১২:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে ইসমাইল হোসেন (৪৭) নামে এক কৃষক আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত রাতে লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কামড্যা গ্রামের নিহতের শশুর বাড়ির এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বুধবার সকালে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

নিহত ইসমাইল হোসেন একই উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়ন কৈত্রা গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে। তিনি দুই মেয়ে ও তিন পুত্রসন্তানের পিতা বলে জানান লাকসাম থানার এসআই আনোয়ার হোসেন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, ইসমাইল হোসেন তার নিজ বাড়ীর কৈত্রা গ্রামে সে তার স্ত্রী নাসিমা বেগমকে নিয়ে মঙ্গলবার শশুর বাড়ির কামড্যা গ্রামে বেড়াতে আসেন। ওই দিন রাতে খাওয়া-দাওয়া শেষ করে স্বামী-স্ত্রী ঘুমিয়ে পড়েন। ভোর রাতে শোয়ারঘরে স্ত্রীর ঘুম ভেঙে স্বামীকে পাশে না পেয়ে তাদের রান্নাঘরে দেখতে পায় তার স্বামী ইসমাইল হোসেন গলায় ফাঁস অবস্থায় পড়ে রয়েছে। এ সময় স্ত্রীর আত্মচিৎকারে এলাকার বাসিন্দা এসে থানা পুলিশকে খবর দেয়।

নিহতের স্ত্রী নাসিমা বেগম বলেন, ওই দিন রাত প্রায় ৫ টা দিকে স্বামীকে পাশে দেখে না পেয়ে ঘরের বাহিরে ডাকাডাকি করি। তাহার সাড়াশব্দ না পেয়ে রান্না ঘরে যাইয়া দেখি ঘরের ভূতুরের সাথে লাইলন রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে পড়ে আছে। তিনি দীর্ঘদিন ঋণগ্রহ ছিলেন।ঋণের টাকার কারণে তিনি দীর্ঘদিন যাবৎ হতাশাগ্রস্থ ছিলেন। নিয়মিত ঋণের কিস্তি দিতে না পারায় তিনি মানসিক চাপে পড়ে আত্মহত্যা করেন।

লাকসাম থানার (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ রাতে বলেন, বুধবার সকালে ঘটনাস্থল থেকে ওই কৃষকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।