ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের খানসামায় প্রতিমা ভাঙচুর, যুবক গ্রেপ্তার

Link Copied!

দিনাজপুরের খানসামা উপজেলার আংগারপাড়া ইউনিয়নের আদীবাসি গ্রামের বুড়ি মন্দিরের প্রতিমা ভাঙচুরের অভিযোগে বুধু ঋষি ( ৪২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে খানসামা থানার পুলিশ।
গত বুধবার বিকাল ৩ টার দিকে উপজেলার সুবর্ণখুলি আদিবাসী গ্রামে এই ঘটনা ঘটে। পরে খবর পেলে বৃহস্পতিবার তার মামা শশুর বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটককৃত বুধু ঋষির বাড়ি বীরগঞ্জ উপজেলা পাঁচপীর ভাবকী গ্রামে।
বুড়ি মন্দিরের কালী প্রতিমা, মাসান কালী প্রতিমা, বুড়ি প্রতিমা ও বসন্ত প্রতিমা সংরক্ষণ করে প্রতিনিয়ত সন্ধ্যা পূজা করতেন। বুধবার বিকাল ৩ ঘটিকার সময় আসামী বুধু ঋষি মন্দিরে প্রবেশ করে মন্দিরের ভিতরে থাকা মাসান কালী * প্রতিমার ডান হাতের তিন (০৩) টি আঙ্গুল যথাক্রমে তর্জনী, মধ্যমা ও অনামিকা ভেঙে ফেলে।
আসামীকে বাধা নিষেধ সহ আটকের চেষ্টা করলে তখন আসামী বুধু কৌশলে দৌড়াইয়া ঘটনাস্থল হইতে পালিয়ে যায়। শোরগোল শুনে স্থানীয় আরো অনেক সনাতন ধর্মাবলম্বী মানুষ বর্ণিত মন্দিরের সামনে জড়ো হয়। মন্দিরের ভেতরে মূর্তি ভাঙ্গাবস্থায় দেখে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন সেখানের বাসিন্দারা। কমিটির লোকজন বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করেন

এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।
বুধু ঋষি পেশা একজন কালো জাদুর ব্যবসায়ী। কালো জাদু করে ওই এলাকার একজনকে মেরে ফেলেছে। এলাকাবাসী বলছে আরো চারজনকে কালো জাদু করে মারবে বলে জানান।

খানসামা থানার ( ওসি) চিত্ত রঞ্জন রায় ১ জনের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান ও গ্রেপ্তার অব্যাহত রয়েছে। পুলিশ সার্বক্ষনিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। তাকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।