ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, তলিয়েছে রাস্তাঘাট

মেহেদী হাসান নয়ন, বাগেরহাট
আগস্ট ৭, ২০২৩ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

মোংলাসহ দক্ষিণাঞ্চলে টানা ভারী বর্ষণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ভারী বৃষ্টির পাশাপাশি নদীর পানি বেড়ে যাওয়ায় পৌর শহরের প্রায় সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে জনসাধারণ। টানা বৃষ্টির কারণে মোংলায় জনমানুষ চলাচল কমে গেছে।

অফিস আদালত-স্কুল-কলেজে উপস্থিতিও কম। মানুষের আনাগোনা কম থাকায় দোকানপাঠে বেচাবিক্রি কম। ভ্যানচালক ও দিনমজুররা পড়েছে চরম বিপাকে। এই অবস্থা আরও ২-৩ দিন অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। গত কয়েক দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে মোংলায়। শনিবার রাত থেকে বৃষ্টি হচ্ছে অবিরাম।

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ হারুন অর রশিদ বলেন, মৌসুমী বায়ুর ফলে প্রচুর বৃষ্টি হচ্ছে। রবিবার দুপুর ১২টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত ১৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো তিন দিন এই বৃষ্টি স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, সমুদ্র বন্দরে ৩ নম্বর এবং নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ৩ দিন ভারী বৃষ্টিসহ বজ্র বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ।

এদিকে, টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর সঙ্গে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে মোংলার রাস্তাঘাটসহ বিভিন্ন এলাকা। বাড়ি ঘরেও ঢুকে পড়েছে পানি। এতে বিপাকে পড়েন অফিসসহ শিক্ষা প্রতিষ্ঠানগামীরা। নগরীতে মানুষজন চলাচল কম। এতে ভ্যান চালকসহ দিন মজুররা চরম অনিশ্চয়তায় পড়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।