ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

লাকসামে ১৫ মামলার আসামিসহ এলাকার চাঁদাবাজি চক্রের ৬ সদস্য গ্রেফতার

রিয়াদ ভূঁইয়া, লাকসাম(কুমিল্লা)প্রতিনিধি
আগস্ট ১১, ২০২৩ ১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

লাকসামে মাদকদ্রব্য আইনে ১৫ মামলার আসামিসহ ছিনতাইকারী ও চাঁদাবাজি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।এ সময় তাদের কাছ থেকে একশত টাকার একটি নন-জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

লাকসাম থানার পুলিশের সদস্যরা বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করেন। ওই দিন দুপুরে গ্রেপ্তারকৃতদের কুমিল্লা আদালতে পাঠানোর হয়েছে বলে লাকসাম থানার (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- পৌরসভার রাজঘাট বেপারি বাড়ির আবু তাহেরের ছেলে রুবেল মিয়া(৪০)তার বিরুদ্ধে মাদক,ডাকাতি, চুরি ও অস্ত্রসহ ১৫টি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। অপরদিকে ছিনতাইকারী, সরকারি কর্মচারী ও ডিবিপুলিশ পরিচয়ে বলপূর্বক চাঁদাবাজি চক্রের ৫ সদস্যা হলেন, একই এলাকার মৃত সৈয়দ আহমেদের ছেলে আহমেদ সাকিব (২৮), দিদার হোসেনের ছেলে শাহাদাত হোসেন (২৬), আবুল খায়েরের ছেলে মোস্তফা কামাল (২৫), আক্কাস মিয়ার ছেলে রবিউল হোসেন রুবেল (৩১) ও আবদুল কাদেরের ছেলে রিয়াদুল ইসলাম (২৭)।

মামলার সুত্রে জানা যায়, লাকসাম উপজেলা পরিষদের সামনে বিসমিল্লাহ হাউজে বাসভাড়া নিয়ে থাকেন শান্তি মনি চাকমা। গত ৭ আগষ্ট রাতে চাঁদাবাজির চক্রের কয়েকজন তার বাসায় প্রবেশ করেন। এসময় ওই চক্রটি সরকারি কর্মচারী ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাদীকে একাদিক মামলা ফাঁসাইয়া দিবে বলে ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে ওই চক্রটি। এসময় বাদীর কাছ থেকে নগদ ৯ হাজার টাকা আদায় করে, বাকি টাকা জন্য চলতি মাসের ৮ তারিখ উল্লেখ করে ১শত টাকার একটি নন জুডিসিয়াল স্ট্যাম্পে জোর পৃর্বক স্বাক্ষর নেয় তারা। ভুক্তভোগী শান্তি মনি চাকম চাঁদাবাজি চক্রের সদস্যদেরকে টাকা দিতে না পারায় তিনি (৯ আগষ্ট)বুধবার সকালে লাকসাম থানায় চাঁদাবাজি চক্রের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে থানা পুলিশের সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন চাঁদাবাজি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।