ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

লালপুরের এবি ইউনিয়নে শত শত ভূয়া জন্ম নিবন্ধন ধরা,ভাঁজা মাছ উল্টে  খেতে জানেন না সংশ্লিষ্টরা

Link Copied!

নাটোরের লালপুর উপজেলার ১ নং অর্জনুপুর-বরমহাটি(এবি)ইউনিয়নে শত শত ভূয়া জন্ম নিবন্ধন ধরা পড়েছে।
ববিবার(২৭শে আগষ্ট-২৩)দুপুরে উপজেলার এবি ইউনিয়নে গিয়ে এমন তথ্যর সত্যতা পান সংবাদকর্মীরা।
তথ্য সূত্রে জানা গেছে,অত্র ইউনিয়নের শালেশ্বর এলাকার আবুল কালাম আজাদ ও বাসিয়ারা দম্পত্তির ২ কন্যা ছাড়া আর কোন সন্তান নেই কিন্তু এবি ইউনিয়নের জম্ম নিবন্ধন তথ্য বলেছে তার শামীম হোসেন নামের ১ টি ছেলে বাচ্চা আছে।তথ্যটি সম্পূর্ণ ভূয়া বলে দাবী আবুল কালাম দম্পত্তির।আবার ডহরশলা গ্রামের জিয়ারুল ও রেখা দম্পত্তির ক্ষেত্রেও একই ঘটনা।তাদের ১ মেয়ে ও দুটি ছেলে কিন্তু আরও একটি মেয়ের নামে জন্ম নিবন্ধন করেছেন ইউনিয়ন কর্তৃপক্ষ পক্ষ।
অপরদিকে পাটিকা বাড়ি এলাকায়ও ঘটিয়েছে আরেক কান্ড।শ্রীমতি নূপুরের স্বামী শিপেন দাস ৬ মাস পূর্বে মারা গেছে।পরে নূপুরের সাথে নবকুমার(ভাগিনা)এর সাথে বিবাহ দেখিয়ে তাদের পরিবারে আবার একটি শিশুর জন্ম নিবন্ধন দেখিয়েছেন।
সংবাদকর্মীরা এমন তথ্য পেয়ে ভুক্তভোগীদের নিকট জানতে চাইলে তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত বিচার করেন।
এ বিষয়ে অভিযুক্ত ইউপি সংশ্লিষ্টরা কান্নায় ভেঙে পড়ে পরে কোন সদুত্তর দিতে পারেনি।এ যেন ভাঁজা মাছ উল্টে খেতে জানেন না ইউপি সংশ্লিষ্টরা।
এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা সংবাদ কর্মীদের জানান,তদন্ত সাপেক্ষে দ্রুত-ই প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।