ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

জমি সংক্রান্ত বিরোধ: অসহায় ব্যাক্তির উপর হামলা আহত- ১

মো. সিয়াম হোসেন
সেপ্টেম্বর ৯, ২০২৩ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

মালিক হওয়া সত্বেও টানা দু’বছর একের পর এক হামলা, মামলা ও হুমকির শিকার একটি পরিবার। জবর-দখল করে জমি বেদখল, মামলা ও হামলার শিকার হওয়া যেন এ পরিবারটির এখন নিত্য দিনের সঙ্গী।

এমন কর্মকান্ড থেকে রেহাই পেতে বার বার শালিসে বসার কথা থাকলে ও শালিসে বসেনি প্রভাবশালী মোস্তফা।

স্থানীয় মাতাব্বরদের দ্বারস্থ হয়েও সঠিক সমাধান পাননি এখনো অসহায় পরিবার।

এমন ঘটনাটি ঘটেছে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়ন করবন্দ গ্রামের হাজি বাড়িতে।

উত্তরাধীকারসূত্রে প্রাপ্ত ও ক্রয়কৃত সম্পত্তি নিয়ে নিজেদের মাঝে কোন বিরোধ না থাকলেও একই গোষ্টির মোস্তফা দীর্ঘদিন যাবত মনির হোসেন মিন্টুর জমি জবর-দখল করে একের পর এক হামলা ও হুমকি দিয়ে যাচ্ছে। কিছুদিন পর পর আব্দুল কাদের উত্তরাধীকারদের একেকজন কে একেক সময় মারধর ও হামলার ঘটনাও গঠেছে।

ঘটনা সুত্রে জানা যায়, মৃত আব্দুল কাদেরের ছেলে আবুল বাশার, ১৮ শতক জমি নিয়ে বিরোধ চলছে প্রতিপক্ষের সাথে। ওই সকল জমিগুলো ছিলো মনির হোসেন মিন্টুর বাবা আবুল বাশারের। যা কখনো কারো কাছে বিক্রয় করা হয়নি।

এ বিষয়কে কেন্দ্র করে গত ৭ই সেপ্টেম্বর সন্ধায় আনুমানিক ৭টায় মিন্টু হাজি, মনির হোসেন মিন্টুকে বাসা থেকে বাজারে আসার কথা বলে পথে তাকে মোস্তফা কামালকে হুমায়ন কবির তার সন্ত্রাসী বাহিনী -মো. রিদয়, মিন্টু,রুপু,মোবারক,রতন-দের দিয়ে অসহায় মনির হোসেন মিন্টুর উপর হামলা করে। তারপর মনির হোসেন মিন্টু’র নাক ও মাথায় মারাত্মক ক্ষতি হয়।তারপর তাকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়, সেখান থেকে ঢাকা মেডিকেলে ডাক্তার তাকে ঢাকা মেডিকেলে রেফার করে পরে সেখান থেকে সিকিতসার খরছ বহন করতে না পারার কারণে গতকাল ৮ই সেপ্টেম্বর রাত ১১টায় তাকে আবারো চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।