ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকামঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

দূর্গা পূজার মন্ডপ গুলিতে আনসার বাহিনীর ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা

আলী আফজাল আকাশ
অক্টোবর ২২, ২০২৩ ৪:২০ অপরাহ্ণ
Link Copied!

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপি)।
দেশে ৩২ হাজার ৮৪৫টি পূজামণ্ডপে ২ লাখ ১২ হাজার ৬৬২ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে ।

গত শুক্রবার (২০ অক্টোবর) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গণসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) উপ পরিচালক (প্রকল্প-প্রশিক্ষণ)
মোঃ জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, শুক্রবার থেকে সারা দেশের পূজামণ্ডপে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা আইন শৃঙ্খলার কোন প্রকার ব্যাপ্তয় না ঘটে সেটা নিশ্চিত করার লক্ষ্যে তাদের মোতায়েন করা হয়েছে।
এছাড়াও পূজার শেষ দিনে পোশাক ও সাদা পোশাকে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পূজা মন্ডপের নিরাপত্তায় কাজ করবেন বলে জানান।

দুর্গাপূজা উপলক্ষে ৭ হাজার ৭৯৬টি পূজা মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এ ধরনের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আট জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে।

এছাড়া ও ১১ হাজার ৫৯৯টি গুরুত্বপূর্ণ ও ১৩ হাজার ৪৫০টি সাধারণ পূজামণ্ডপে ছয় জন করে আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

এ ছাড়া ৬৪টি জেলায় যেকোনও আপৎকালীন মোতায়েনের জন্য রেঞ্জাধীন ব্যাটালিয়নগুলোয় ৬৪টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে।
যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরের কন্ট্রোল রুমের ০১৭৭৭৭৯৪৪৮৩ ও ০১৭৭৭৭৯৪৪৮৪ এই নম্বরেগুলোয় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।