ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাশুক্রবার, ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমাণ অভিযান, ১২ জনের কারাদণ্ড

রাশেদ, বিশেষ প্রতিনিধি
জানুয়ারি ৩০, ২০২৪ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ার সারিয়াকান্দিতে ভ্রাম্যমাণ অভিযানে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে ১২ জনকে আটক করা হয়েছে।
৩০ জানুয়ারি (মঙ্গলবার) বিকেল ৩টায় সারিয়াকান্দি থানা পুলিশের সহযোগিতায় উপজেলার বোহাইল ইউনিয়নের কালিয়ান এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমান।
এসময় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে সিরাজগঞ্জ সদরের সরকার বাড়ী এলাকার মহসিন (৪৫), বরগুনা জেলার আমতলী থানার রকিরখালী এলাকার আব্দুল লতিফ মেধার ছেলে আল-আমিন (২৮), কাজিপুর উপজেলার মাইশড়ী এলাকার মৃত শাহজান আলীর ছেলে নায়েব আলী (৫০), রাজশাহী উপজেলার চাঁদপুর এলাকার মৃত রহমত আলীর ছেলে মাজদার রহমান (৫৫), একই এলাকার কৃশমত আলীর ছেলে খোকা (৫০), ইয়াকুব আলীর ছেলে হেলাল (৪৭), শহিদুল ইসলামের ছেলে মিল্টন (২৫), লুৎফর রহমান (৩৮), ভুয়াপুর উপজেলার ডিগ্রিরচর এলাকার বাবলু মন্ডলের ছেলে মজনু মন্ডল (২৮), তোফাজ্জল হোসেনের ছেলে সুজন (২৪), মুন্সিগঞ্জের গজারিয়া থানার বড়রায় পাড়া এলাকার মৃত চানমিয়ার ছেলে আঃ হালিম (২৮) এবং বরিশাল জেলার বড়নদী উপজেলার নাচোই এলাকার শহীদ ব‍্যাপারির ছেলে জসিম (২২) কে আটক পূর্বক বালু উত্তোলন কাজে ব্যবহৃত বাল্কহেড ও ড্রেজার মেশিন জব্দ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় সাজা হিসেবে আসামি মহসিন (৪৫) ও আল-আমিন (২৮) কে এক মাস, নায়েব আলী (৫০), মাজদার রহমান (৫৫), খোকা (৫০), হেলাল (৪৭), মিল্টন (২৫), লুৎফর রহমান (৩৮), মজনু মন্ডল (২৮) সুজন (২৪) কে পনেরো দিন এবং আঃ হালিম (২৮) ও জসিম (২২) কে সাত দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুর রহমান বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোললের সময় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করে তাদের দুইজনকে এক মাস, আট জনকে পনেরো দিন এবং দুইজনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছ। যমুনা নদী রক্ষার্থে এবং অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, উপজেলা প্রশাসন ও থানা পুলিশের যৌথ অভিযানে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।