ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) কর্তৃক বিপুল পরিমাণ আটককৃত অবৈধ মাদকদ্রব্য ধ্বংসকরণ

Link Copied!

চাঁপাইনবাগঞ্জ জেলার সীমান্ত এলাকায় রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত “জিরো টলারেন্স” নীতি নিশ্চিত কল্পে বিজিবি বদ্ধপরিকর। এছাড়াও বিজিবি মহাপরিচালক মহোদয় সীমান্ত দিয়ে অস্ত্র, মাদক চোরাচালান এ প্রতিটি বিজিবি সদস্যকে সজাগ ও তৎপর থাকার নির্দেশ প্রদান করেছেন। মহাপরিচালক মহোদয়ের সেই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) কর্তৃক গত ০১ মার্চ ২০২৩ হতে মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত ১১৩ জন আসামীসহ আনুমানিক ৬৩ কোটি টাকার চোরাচালানী দ্রব্য এবং মাদক আটক করা হয়। ইতোমধ্যে শিবগঞ্জ ও ভোলাহাট থানায় বিজ্ঞ আদালতের আদেশে মাদক ধ্বংস করা হয়েছে। অবশিষ্ট মাদকদ্রব্য অদ্য ৩০ মার্চ ২০২৪ তারিখ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল ফেন্সিডিল, বিদেশী মদ, ইয়াবা, হোরোইন, নেশা জাতীয় ইনজেকশন এবং ভারতীয় বিড়ি তৈরীর মসলা ইত্যাদি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি, রিজিয়ন কমান্ডার, রংপুর রিজিয়ন। এছাড়াও উপস্থিত ছিলেন কর্নেল মোঃ ইমরান ইবনে এ রউফ, সেক্টর কমান্ডার, রাজশাহী, লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম, অধিনায়ক, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি), জনাব আবুল কালাম শাহিন, পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তা ও মিডিয়ার ব্যক্তিবর্গ এবং রহনপুর ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম, অধিনায়ক, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।