ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকাবুধবার, ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র গরমে খাবার পানি সংকটে চরম জনদূর্ভোগে পড়েছেন সেবা নিতে আসা রোগী ও রোগীর স্বজনরা

Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র গরমে খাবার পানি সংকটে চরম জনদূর্ভোগে পড়েছেন সেবা নিতে আসা রোগী ও রোগীর স্বজনরা। অভিযোগ রয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় হাসপাতালের ভিতরে অবস্থিত টিউবওয়েলগুলো দীর্ঘদিন যাবৎ অকেজ হয়ে পড়ে থাকলেও তা মেরামত করাচ্ছে না। তবে, কর্তৃপক্ষের দাবি হাসপাতালে কোন পানি সংকটে নাই। হাসপাতালের দু’টি ওয়ার্ডে ফিল্ডার রয়েছে। সেই ফিল্ডারের পানি ব্যবহার করছেন রোগীরা। কিন্তু সরজমিনে গিয়ে দেখা যায়, পুরুষ ওয়ার্ডের ফিল্ডারটিও অকেজো হয়ে পড়ে রয়েছে। এছাড়া মহিলা ওয়ার্ডের ফিল্ডারে পানি থাকলেও ময়লাযুক্ত পানি বের হওয়ায় রোগ ও রোগীর স্বজনরা পানি ব্যবহার করতে পারছেন।
শিবগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার একরামুল হক বলেন, শিবগঞ্জ হাসপাতালে তীব্র গরমে ব্যাপক পানি সংকট দেখা দিয়েছে। টিউবওয়েলগুলো নষ্ট ও ফিল্ডারগুলো অকেজো হয়ে আছে। রোগী ও রোগীর স্বজনদের দূর থেকে পানি আনায় ভোগান্তির সৃষ্টি হচ্ছে। প্রশাসন ও জনপ্রতিনিধিদের সু-দৃষ্টি কামনা করছি যেনো দ্রুত পানির ব্যবস্থা করা হয়।
পুরুষ ওয়ার্ডে ৩দিন হতে ভর্তি থাকা রোগী শামসুর রহমান জানান, ফিল্ডার ঘুরিয়েও পানি পড়ে না। টিউবওয়েলগুলো নষ্ট। খাবার পানি আনতে হচ্ছে অনেক দূর থেকে। রাস্তার যানজটের মধ্যেও দূর থেকে পানি আনতে হয়, এতে ভোগান্তির শিকার হয়েছি।
এছাড়াও মিজানুর রহমান, আজিজুল ইসলাম, আব্দুল আল কাফি, জেসমিন, জাহাঙ্গীর, আনোয়ারা বেগম ও আঞ্জুয়ারা বেগম সহ অনেকে অভিযোগ করে খাবার পানি সংকটের কথা বলেন।
এব্যাপার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়েরা খান পানি সংকটের বিষয়টি অস্বীকার করে বলেন, টিউবওয়েলগুলো নষ্ট হয়ে গেছে। তবে, পানি সরবরাহের জন্য পুরুষ ও মহিলা ওয়ার্ডে ফিল্ডার রয়েছে। রোগী ও তার স্বজনরা ফিল্ডার থেকে পানি ব্যবহার করছেন। তিনি আরো জানান, টিউবওয়েলগুলো জন্য এমপি মহোদয়কে জানানো হয়েছে। তিনি এর সমাধানের দ্রুত ব্যবস্থা নিবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।