ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাকারবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইসিটি
  4. আন্তর্জাতিক
  5. আফ্রিকা
  6. ইসলাম
  7. এশিয়া
  8. কলাম
  9. ক্রিকেট
  10. খেলা
  11. চাকরী
  12. জাতীয়
  13. জেলা
  14. জেলা সংবাদ
  15. নিয়োগ
আজকের সর্বশেষ সবখবর

আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার “ন্যায় কুঞ্জ”

Link Copied!

আগত বিচার প্রত্যাশীদের বিশ্রামের জন্য পটুয়াখালীর জেলা ও দায়রা জজ আদালতে ন্যায় কুঞ্জর ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান বিচারপতি মহোদয়ের অভিপ্রায়ে দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে “ন্যায় কুঞ্জ” নামে বিচারপ্রার্থী বিশ্রামাগার স্থাপন প্রকল্প গ্রহণ করা হয়। তার ধারাবাহিকতায় শুক্রবার (২ জুন) সকাল ১০ ঘটিকায় পাটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য নির্মিতব্য বিশ্রামাগার “ন্যায় কুঞ্জ” এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি ও (সাবেক সদস্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-২) মোঃ মজিবুর রহমান মিয়া।

এরপরে আদালত প্রাঙ্গণে একটি আম গাছের চারা রোপন শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর কনফারেন্স কক্ষে পটুয়াখালী জেলা ও দায়রা আদালত ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে জেলার বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ, বিশেষ করে পুরাতন দেওয়ানী ও ফৌজদারী মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিতে নিষ্পত্তি করার বিষয়ে মতবিনিময় করেন।

উক্ত সভায় জজদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা, জেলা ও দায়রা জজ এস. এম. এরশাদুল আলম,, স্পেশাল জজ, জেলা ও দায়রা জজ আবু নাসের মোহাম্মদ জাহাঙ্গীর আলম),বিচারক(জেলা জজ)নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মোঃ মাইনুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ.কে.এম. এনামুল করিম, যুগ্ম জেলা জজ, ১ম আদালত, মোঃ হুমায়ুন কবির ,যুগ্ম জেলা জজ, ২য় আদালত শহিদুল ইসলাম, যুগ্ম জেলা জজ, ৩য় আদালত মোহাম্মদ মনসুর উদ্দিন, সিনিয়র সহকারী জজ, জেলা লিগ্যাল এইড অফিসার বেগম শাম্মী আক্তার, সিনিয়র সহকারী জজ, সদর আসিফ এলাহী , সিনিয়র সহকারী জজ কলাপাড়া মোঃ আনোয়ার হোসেন, সহকারি জজ বাউফল ইসরাত জাহান মৌমি, সহকারি জজ গলাচিপা মোঃ আল আমিন জয়, সহকারী জজ দশমিনা নওরীন কবির।

ম্যাজিস্ট্রেটদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জজ মির্জাগঞ্জ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পটুয়াখালী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালত মোঃ আশিকুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তামান্না, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জাগঞ্জ চৌকি আদালত স্বপন কুমার দাস, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দশমিনা চৌকি আদালত সমীর মল্লিক, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গলাচিপা চৌকি আদালত মোঃ মামুনুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কলাপাড়া, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালত আশীষ রায়।

আন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি স্বপন ব্যানার্জি। সাবেক এমপি ( বীর মুক্তিযোদ্ধা ) অ্যাড. সরদার আব্দুর রশিদ সহ বিভিন্ন আইন প্রয়োগকারি সংস্থার ব্যক্তিবর্গ ও সাংবাদিক বৃন্দ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন “ন্যায় কুঞ্জ” এর ভিত্তি স্থাপনের মাধ্যমে জেলার বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ, বিশেষ করে পুরাতন দেওয়ানী ও ফৌজদারী মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত নিষ্পত্তিতে আগ্রাধিকার ভুমিকা রাখবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।